Sunday, April 19, 2020

জাত-ধর্ম দেখে না, এইসময়ে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে জানালেন মোদী



শনিবারই কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে দেশে কোভিড আক্রান্তদের প্রায় এক তৃতীয়াংশ কোনও না কোনও ভাবে তবিলিঘি জামাতের সঙ্গে সম্পর্কিত। তবলিঘি জামাত থেকে সংক্রমণ নিয়ে দেশে চাপান উতোরও শুরু হয়েছে। এরকম এক অবস্থায় করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

রবিবার সোশ্যাল মিডিয়ায় মোদী বলেন, আক্রমণ করার সময় কোভিড-১৯ জাত, ধর্ম, গায়ের রঙ, ভাষা দেখে না। তাই এনিয়ে আমাদের আমাদের প্রতিক্রিয়া দেখানোর সময় দেখাতে হবে তা যেন আমাদের ঐক্য ভাতৃত্বকে আঘাত না করে। এই সময় আমরা সবাই ঐক্যবদ্ধ।

প্রধানমন্ত্রী আরও বলেছেন, অতীতে বিভিন্ন দেশ বা সমাজ একে অপরের মুখোমুখি হয়েছে। কিন্তু এখন আমরা সবাই একই চ্যালেঞ্জের মুখোমুখি। ঐক্যই আমাদের ভবিষ্যত। এই মহামারী মোকাবিলায় ভারত গোটা বিশ্বকে পথে দেখাবে।

প্রধানমন্ত্রী আরও বলেছেন, এই শতকের তৃতীয় দশকের শুরুটা খুবই ওঠাপড়ার মধ্যে দিয়ে শুরু হল। কোভিড-১৯ অনেক কিছুই ওলটপালট করে দিয়েছে। কোভিড পরবর্তি দুনিয়ার ভারত এক গুরুত্বপূর্ণ শক্তি হয়ে উঠবে। সেই সুযোকে আমাদের কাজে লাগাতে হবে।

সম্প্রতি উত্তরপ্রদেশের একটি হাসপাতাল বিজ্ঞাপন দিয়েছে, মুসলিম রোগীদের কোভিড পরীক্ষার পরই ভর্তি করা হবে। নিজামুদ্দিনের ঘটনাকে সাম্প্রদায়িক রঙ দেওয়ার হচ্ছে বলে অভিযোগ তুলে সুপ্রিম কোর্টে গিয়েছে একটি মুসলিম সংগঠন। এরকম এক পরিস্থিতিতে প্রথধানমন্ত্রী ওই পোস্ট যথেষ্টই গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.