সীমান্তে রুদ্ররূপে ভারতীয় সেনা! উড়িয়ে দেওয়া হল পাকিস্তানের একাধিক ছাউনি, কামান ও জঙ্গিদের আস্তানা - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Saturday, April 11, 2020

সীমান্তে রুদ্ররূপে ভারতীয় সেনা! উড়িয়ে দেওয়া হল পাকিস্তানের একাধিক ছাউনি, কামান ও জঙ্গিদের আস্তানা


এই মুহূর্তে গোটা বিশ্ব জুড়ে করোনা আতঙ্ক! গোটা বিশ্ব চেষ্টা করছে কীভাবে এই করোনা প্রকোপ থেকে নিজের দেশকে বাঁচানো যায়, এই মুহূর্তে গোটা বিশ্বজুড়ে করোনা ভাইরাসের জেরে মৃত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে 1 লাখ 2 হাজার 734 জন, আর এই মরণ ভাইরাস করোনায় বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা রয়েছে প্রায় 16 লাখ। এই মরণ ভাইরাসের জেরে এত পরিসংখ্যানে মৃত্যুর সংখ্যা এবং আক্রান্তের সংখ্যা দেখেও এই মুহূর্তেও পাকিস্তান নিজেদের কুকীর্তি করার কাজ থেকে পিছুপা হতে চাইছে না।


গোটা বিশ্বের ন্যায় পাকিস্তানে  হু হু করে বাড়ছে করোনা ভাইরাসের প্রকোপ। তবে তারা এই করোনার প্রকোপ দমনের চেষ্টা না করে আরো একবার কেরন সেক্টরে যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। যদিও পরবর্তী কালে ভারতীয় সেনাবাহিনীর তরফ থেকে পাকিস্তানের এরকম এক যুদ্ধবিরতি লঙ্ঘনের যোগ্য জবাব দেওয়া হয়েছে। প্রাপ্ত খবর অনুযায়ী জানতে পারা গেছে ভারতীয় সেনাবাহিনী এর পাল্টা জবাবে পাকিস্তানের প্রচুর ক্ষয়ক্ষতি করেছে, এর পাল্টা জবাবে ভারতীয় সেনা পাকিস্তানি সেনার কামান জঙ্গিদের লাঞ্চিং প্যাড সমেত সেনার অনেক কয়েকটা ছাওনি নিশানা বানিয়েছিল।



গতকাল শুক্রবার দিন ভারতীয় সেনার তরফ থেকে কাশ্মীরের কুপওয়ারায় হেভি আর্টিলারি গান ব্যবহার করে লাইন অফ কন্ট্রোল আশেপাশে যে কয়েকটি জঙ্গিদের লঞ্চপ্যাড ছিল সেগুলো ধ্বংস করে দেয়। আর বলে রাখি এই গত কয়েক সপ্তাহ ধরেই পাকিস্তানি জঙ্গিদের সাথে ভারতীয় সেনাদের প্রচন্ড লড়াই চলছিল যেখানে ভারতীয় সেনারা এনকাউন্টারে 5 জন পাকিস্তানি জঙ্গিকে খতম করেছিল। আর এই লড়াইয়ে দরুনই ভারতীয় সেনাদের স্পেশাল ফোর্স এর 5 জন বীর জওয়ান জঙ্গিদের গুলিতে নিজেদের প্রাণ হারিয়েছিলেন।


প্রাপ্ত খবর অনুযায়ী জানতে পারা যায় গতকাল শুক্রবার দিন বারবার পাকিস্তান তাদের যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করে সীমান্তে গোলাবাড়ি করতে শুরু করে দেয় এবং ভারতীয় সেনাও তার পাল্টা জবাবে গুলি চালায়। এই লড়াইয়ে পরবর্তীকালে রুদ্র রূপ ধারণ করে, ভারতীয় সেনার  তরফ থেকে 105 মিমির ফিল্ড গান ছাড়া 155 মিমির বোফোর্স কামানের দ্বারা লাইন অফ কন্ট্রোল এর ওপারে পাকিস্তানি সেনার কামান তার আশেপাশে থাকা জঙ্গিদের লঞ্চ প্যাড গুলিতে গুলিবর্ষণ করা হয়,আর ভারতীয় সেনার এরকম এক পাল্টা হামলার ফলে পাকিস্তানের জঙ্গি ঘাঁটি গুলিতে ব্যাপকভাবে ক্ষয়ক্ষতি হয়েছে।

Post Bottom Ad