বাদশা বললেন, 'রতন কাহারকে গানের রয়্যালটি দিতে চাই' - Nadia24x7

Breaking

Post Top Ad

Post Top Ad

Saturday, April 11, 2020

বাদশা বললেন, 'রতন কাহারকে গানের রয়্যালটি দিতে চাই'


 'বড়লোকের বিটি লো' লেখক হিসাবে পরিচিত রতন কাহারের পাশে দাঁড়িয়েছেন ্যাপার বাদশা। রতন কাহারের জন্য পাঠিয়েছেন লক্ষ টাকা। সেই টাকার প্রাপ্তি স্বীকার করেছেন রতন কাহার তাঁর ছেলে। এবার রতন কাহারকে গানের রয়্যালটি দিতে চান বলেও জানালেন বাদশা।

সম্প্রতি, 'Mumbai Mirror'-কে দেওয়া সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন বাদশা। তিনি বলেন, ''আমি যদি গানচুরি করতাম, তাহলে এতদিনে হয়ত আমার বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হত। রতন বাবুর গানটি এর আগেও ব্যবহার করা হয়েছে। এমনটি বাংলা ছবিতেও গানটি ব্যবহার করা হয়েছে। কোনওক্ষেত্রেই রতন বাবুকে কৃতিত্ব দেওয়া হয়নি। আর এটা খুবই দুঃখজনক। কারণ, রয়্যালটি একজন শিল্পীর আয়ের একমাত্র উৎস। আমি ওনার সঙ্গে এই গানের জন্য ওনাকে রয়্যালটি দিতে চাই।''

লকডাউন উঠলে রতন কাহারের সঙ্গে দেখা করার গান করার প্রতিশ্রুতি দিয়েছেন বাদশা, পাঠিয়েছেন লক্ষ টাকা। আর একতা Zee ২৪ ঘণ্টাকে জানিয়েছিলেন লোকশিল্পী রতন কাহার নিজেই। গত এপ্রিল রতন বাবুর সঙ্গে ভিডিয়ো কলে কথা বলেছিলেন বাদশা। রতনবাবু তখনই আমাদেরকে জানিয়েছিলেন, ''হ্যাঁ, বাদশা আমার সঙ্গে কথা বলেছেন। ভিডিয়ো কলে আমি ওনাকে (বাদশা) দেখলাম, কথাও বললাম। শুক্রবার রাতে ফোন করেছিলেন বাদশা। বললেন, লকডাউন মিটে গেলে সিউড়ি আসবেন এবং আমার সঙ্গে দেখা করবেন। আমার সঙ্গে গান গাইবেন বলেও জানিয়েছেন। বারবার বললেন, এই লকডাউন না হলে এখনই যেতাম। আমার নাতি, নাতনি মেয়ের জন্য আর্থিক সাহায্য করবেন বলেছেন। এবার ওনার ব্যাপার উনি কী করবেন, দেখা যাক।'' রতন কাহারের সঙ্গে ভিডিয়ো কলে কথা বলার ৩দিনের মধ্যেই তাঁর অ্যাকাউন্টে বাদশার তরফে লক্ষ টাকা পাঠিয়ে দেওয়া হয়।

Post Top Ad