Lockdown-এর সময় ঘরে বসে টাকা রোজগার করার সুযোগ দিচ্ছে Reliance Jio - Nadia24x7

Breaking

Post Top Ad

Post Top Ad

Friday, April 10, 2020

Lockdown-এর সময় ঘরে বসে টাকা রোজগার করার সুযোগ দিচ্ছে Reliance Jio


করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকানোর জন্য সারা দেশজুড়ে চলছে 21 দিনের লকডাউন। কিন্তু পরিস্থিতি এখন স্বাভাবিক না হওয়ায় বাড়তে পারে লকডাউন এর সময়সীমা এমনটাই মনে করছেন অনেকেই। যেহেতু সারাদেশের লকডাউন চলছে তাই সারা দেশের মানুষ এখন গৃহবন্দী। অনেকেই বাড়িতে বসেই অফিসের কাজ সারছেন আবার একটা অংশ পুরোপুরি কর্মহীন হয়ে পড়েছে। আর এমন একটা কঠিন পরিস্থিতি কাজের সুযোগ করে দিল রিলায়েন্স জিও।

এবার থেকে অন্য জিও গ্রাহকের মোবাইলে রিচার্জ করে দিলে হাতেনাতে পাওয়া যাবে কমিশন। আর এতে কিছুটা হলেও সাধারন মানুষের সুবিধা হবে বলে মনে করেছে রিলায়েন্স। কিছুদিন আগেই রিলায়েন্স জিও তরফ থেকে JioPOS Lite নামের একটি অ্যাপ আনা হয়েছিল।এই অ্যাপটি তারা একজন জিও গ্রাহক অন্য গ্রাহকের মোবাইল নাম্বারে রিচার্জ করে দিতে পারবেন। তবে এর জন্য গ্রাহককে আগে রেজিস্ট্রেশন সম্পূর্ণ করতে হবে। তবে এই অ্যাপে রেজিস্ট্রেশন করার জন্য কোন তথ্য বা নথি জমা দিতে হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে জিও তরফ থেকে।



তবে এই সুবিধা দেওয়া হবে একমাত্র JioPOS Lite অ্যাপ থেকে রিচার্জ করলে। রিচার্জ করার পর আপনার প্রাপ্য কমিশন সরাসরি আপনার অ্যাকাউন্টে যোগ হয়ে যাবে।JioPOS Lite অ্যাপটি ইনস্টল করার পর আপনাকে Jio Partner হিসেবে রেজিস্টার করতে হবে। এরপর আপনাকে 500 টাকা, 1000 টাকা বা 2000 টাকা ওয়ালেটে টপ-আপ করে নিতে হবে যাতে পরবর্তীকালে আপনি ওই ওয়ালেটে টাকা থেকে রিচার্জ করে দিতে পারেন।


কিন্তু একটা কথা মনে রাখবেন আপনি যদি ভুল করে My jio অ্যাপ থেকে বা Jio -এর নিজস্ব ওয়েবসাইট থেকে যদি রিচার্জ করেন তাহলে এই কমিশন পাবেন না। রিলায়েন্স জিও তরফ থেকে জানানো হয়েছে, JioPOS Lite থেকে রিচার্জ করলে কমিশন হিসেবে পাওয়া যাবে প্রায় 4.16 শতাংশ। এই অ্যাপের মধ্যে থাকবে পাসবুক এবং তাতে সমস্ত কিছু দেওয়া থাকবে আপনি কবে কখন রিচার্জ করেছেন এবং তার দরুন কত টাকা কমিশন পেয়েছেন।

এছাড়া রিলায়েন্স জিও-এর তরফ থেকে আরও জানানো হয়েছে যে, প্রতি 100 টাকা রিচার্জ করলে গ্রাহকদের অ্যখকাউন্টে কমিশন হিসেবে মিলবে 4.166 টাকা এবং এই অ্যাপ থেকে প্রিপেড প্ল্যান গুলিও দেখে নিতে পারেন এবং সেইমতো রিচার্জ করতে পারবেন। কিন্তু এটা আপনাকে খেয়াল রাখতে হবে যে ওই নম্বরটি যেন জিও হয়। তবে এই লকডাউনের সময় আর দেরি না করে রেজিস্টার করে নিন এই অ্যাপে এবং ঘরে বসে কিছু রোজগার করার সুযোগ পেয়ে যান।

Post Top Ad