দীর্ঘ লকডাউনে মিলবে কি পেট্রোল-ডিজেল? দেখুন কি বলছে - Nadia24x7

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, March 31, 2020

দীর্ঘ লকডাউনে মিলবে কি পেট্রোল-ডিজেল? দেখুন কি বলছে



ভারতে এখন চলছে আগামী ২১ দিনের লক ডাউন। আর সেই কারণে ডিজেল পেট্রোলের ব্যবহার তুলনামূলক একটু কমেছে। কিন্তু অন্য দিক দিয়ে ব্যবহার বৃদ্ধি পেয়েছে। এখন যদি দেখা যায় বিশ্বের মধ্যে ভারত জ্বালানির উপওভোক্তার দিক থেকে ৩য়। এর মধ্যে রান্নার গ্যাস থেকে শুরু করে সব কিছুই পরে। তো এখন চিন্তার বিষয় হল, যদি এই লক ডাউন চলাকালীন দেশের মধ্যে জ্বালানির অভাব পরে তাহলে মানুষকে অনেকটাই অসুবিধার মধ্যে পরতে হবে বলে জানা গিয়েছে।

কিন্তু ইন্ডিয়ান ওয়েলের চেয়ারম্যান সঞ্জীব কুমার জানিয়েছেন, দেশের যাতে কোনায় কোনায় জ্বলানীপৌছে দেওয়া যায়, তার দিকে নজর রাখা হচ্ছে। বিশেষ করে আইওসি কর্তারা নজর রাখা শুরু করেছে। তিনি আরও বলেছেন, সারা ভারতের মানুষের এই জ্বলানী নিয়ে চিন্তা করার কোনো দরকার নেই। কারণ পর্যাপ্ত পর্যায়ের জ্বালানি ভারতের মধ্যে আছে। দেশের সব জায়গায় এই লক ডাউন চলাকালীন মানুষের চাহিদা মতো জ্বালানি পৌছে দেওয়া হবে।

এর জন্য আমরা একটা আগামী কয়েক্ মাসের একটি প্ল্যান তৈরী করেছি। এর জন্য আমাদের সংশোধনাগারে পর্যাপ্ত পরিমাণে কাজ চলছে। এদিকে তিনি শেষে বলেন অন্য দিন গুলোতে যেভাবে কাজ চলে, এখনও ঠিক সেইভাবেই কাজ চলছে। বিভিন্ন ক্ষেত্রে কাজ করা হচ্ছে বাল্ক স্টোরেজ, এল্পিজি ক্ষেত্রে, পেট্রোল পাম্প সব জায়গায়তেই।

তাই বার বার বলা হচ্ছে ভয় পাওয়ার কোনো ধরনের কারণ নেই। তার মধ্যে সাধারণ মানুষ একটু বিচার করে দেখলেই বুঝতে পারবে, গত কয়েকদিন থেকে ট্রেন, বাস, বিমান সব ধরনের পরিষেবা বন্ধ। এদিকে ব্যবসার ক্ষেত্রেও হয়েছে বিশাল ক্ষতি। আর তার মধ্যে কমে গেছে জ্বলানীর চাহিদাও। কিন্তু এটুকু বলা যেতে পারে যে, কোনভাবেই আগামী দিনে এই জ্বলানীর অভাব হবে না সাধারণ মানুষের।

Post Bottom Ad